আপনার মোবাইল ফোন থেকে নিয়ন্ত্রণ করুন কম্পিউটার

iklan banner
অনেক সময় মাউস বা কিবোর্ড অকেজো হলে শখের ল্যাপটপ কম্পিউটারে কাজ করতে সমস্যায় পড়তে হয়। কিন্তু আপনার যদি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন থাকে, তাহলে ফোন থেকে কম্পিউটার নিয়ন্ত্রণ করতে পারবেন।ফোন থেকে পিসি
এ জন্য দরকার হবে একটি অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোন, উইন্ডোজ ৮ চালিত ল্যাপটপ কম্পিউটার এবং দুটির জন্যই উইন্ডোজ ৮ কন্ট্রোলার সফটওয়্যার।
http://goo.gl/aywnm6 ঠিকানার ওয়েবসাইটে গিয়ে ফোন এবং কম্পিউটারের জন্য অ্যাপ্লিকেশনটি নামিয়ে ইনস্টল করে নিতে হবে।
এখন অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে কম্পিউটার সংযোগের জন্য উইন্ডোজ ৮ সার্ভার অ্যাপ কন্ট্রোলার সফটওয়্যার চালু করে নিন। চালু হলে এখানে Option এবং Help দুটি বোতাম দেখতে পাবেন।
ফোনের সঙ্গে কম্পিউটার সংযুক্ত হলে এই উইন্ডোর নিচের দিকে স্থানীয় আইপি (ইন্টারনেট প্রটোকল) ঠিকানা দেখা যাবে। স্বয়ংক্রিয়ভাবে সংযোগ না হলে এটি দেখাবে না। Option বোতামে গেলে এখানে এটির পছন্দমতো সেটিংস সাজিয়ে নেওয়া যাবে।
এখন উইন্ডোজ ৮ কন্ট্রোলারের Start বোতাম চাপুন। এবার ফোনের ওয়াই-ফাই নেটওয়ার্ক চালু করে অ্যাপটি চালু করে নিন। এখানে Auto Connect বোতাম চাপলে কম্পিউটারের সঙ্গে ফোনের সংযোগ হয়ে যাবে।
যদি সংযোগ সফল না হয়, তাহলে বুঝে নিতে হবে ল্যাপটপ ও ফোনের ওয়াইফাই নেটওয়ার্কে সমস্যা আছে। সে জন্য Manual Connect-এ ক্লিক করে কম্পিউটারের লোকাল আইপি ঠিকানা ব্যবহার করে পরবর্তী ধাপ অনুসরণ করতে হবে।
সংযোগ স্থাপন হলে কম্পিউটারে অ্যাপস সেটি জানিয়ে দেবে। এখন এই উইন্ডোকে মিনিমাইজ করে রেখে দিলে এটি টাস্কবারের ডানে গিয়ে থাকবে। ফোনের অ্যাপসের প্যানিক বোতাম (! চিহ্নিত) চাপলে স্টার্ট মেনু, ডেস্কটপ মেনু, পাওয়ার বোতামসহ উইন্ডোজ আটের মোটামুটি অনেককিছু দেখা যাবে। এবার পছন্দমতো সেবাটি বেছে নিয়ে দূর থেকেই ফোনের মাধ্যমে ল্যাপটপ কম্পিউটারকে নিয়ন্ত্রণ করা যাবে।
পরবর্তী পোষ্ট
« Prev Post
পূর্ববর্তী পোষ্ট
Next Post »