অ্যান্ডয়েড ব্যবহারকারীরা 2G নেটেই ইউটিউব উপভোগ করুন কোন ধরনের বাফারিং ছাড়া

iklan banner
 আমারা সবাই জানি যে, ইউটিউব এর ভিডিও ভালোভাবে উপভোগ করতে উচ্চ গতির নেট স্পীড যেমনঃ- ৩জি বা উচ্চ গতির ওয়াইফাই প্রয়োজন। কিন্তু আমাদের দেশের সব জায়গায় ৩জি বা উচ্চ গতির ওয়াইফাই এখনো পৌঁছেনি, আর তাই ২জি নেট ব্যবহারকারীরা অনেক ইচ্ছা থাকলেও বাফারিং এর ঝামেলায় কেউই ইউটিউব দেখতে পারেন না। তাই এই টিউনে চেষ্টা করবো সুন্দর একটি টিপস দিতে, যার মাধ্যমে ২জি নেট বা স্লো নেট ব্যবহারকারীরা অ্যান্ডয়েড ডিভাইস দিয়ে সুন্দর ভাবে ইউটিউব উপভোগ করতে পারবেন।
২জি নেটে সুন্দরভাবে ইউটিউব উপভোগ করতে হলে, প্রথমে Tubemate অ্যাপসটি লাগবে। Tubemate সম্পর্কে নতুন করে কিছু বলবো না, অনেকেই এর সম্পর্কে জানেন এবং ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে ব্যবহার করে থাকেন। তাই অনেকের সংগ্রহেই অ্যাপসটি আছে আশা করি। তারপরও যাদের কাছে নেই তাদের জন্য ডাউনলোড লিংক দিয়ে দিলাম।


অ্যাপসটি ডাউনলোড করে ইন্সটল করুন এবং ওপেন করার আগে ব্যাকগ্রাউন্ড টাস্ক গুলি কিল করে নিন, তাতে করে পুরো নেট স্পীড টুকুই টিউবমেটে ব্যবহার হবে। কিন্তু ব্যাকগ্রাউন্ড ডাটা অফ করবেন না, এতে করে কিন্তু ভিডিও প্লে হবে না। অ্যাপসটি ওপেন করার পর নিচের স্ক্রিনশটে দেখানো ধাপ গুলি অনুসরণ করুন।
এই পদ্ধতি ব্যবহার করে গড়ে 15 KB/s নেট স্পীডে কোন বাফারিং ছাড়াই ইউটিবের ভিডিও উপভোগ করতে পারবেন। আর যারা ২জি নেটেও গড়ে ২৫-৩০ KB/s স্পীড পেয়ে থাকেন, তারা চাইলে ৩২০x২৪০ রেজুলেশন দিয়েও ভিডিও দেখতে পারেন।
পরবর্তী পোষ্ট
« Prev Post
পূর্ববর্তী পোষ্ট
Next Post »